ক্র্যাংসুরি ফলস পশ্চিম জৈন্তা হিল মেঘালয় ভ্রমণ


 সুপ্রিয় ভ্রমণ পিপাসু বন্ধুরা, আজ আমি আপনাদের সামনে হাজির হলাম বাংলাদেশ সীমান্ত সংলগ্ন অসাধারণ সুন্দর একটি জায়গা ক্র্যাংসুরি ফলস পশ্চিম জৈন্তা হিল ভ্রমণের তথ্য নিয়ে। এটি মূলত মেঘালয়ের ডাউকি তে  অবস্থিত।  যারা মেঘালয় ভ্রমনে যাবেন তারা কেউ ক্র্যাংসুরি ফলস দেখতে মিস করবেন না।
ভালো লাগলে শেয়ার ও কমেন্ট করে সবাই কে জানার সুযোগ করে দেবেন। তো শুরু করা যাক।
 কীভাবে যাবেন  ক্র্যাংসুরি ফলস ডাউকি তে??? 

ক্র্যাংসুরি ফলস পশ্চিম জৈন্তা হিল
ক্র্যাংসুরি ফলস

তামাবিল-ডাউকি বর্ডার থেকে প্রায় ২৯ কিমি দূরে মেঘালয়ের পশ্চিম জৈন্তা হিলে ক্র্যাংসুরি ঝর্নার অবস্হান।গাড়ী থেকে নেমে ১৫ মিনিটের মতো নিচের দিকে নামলে পেয়ে যাবেন ক্র্যাংসুরি ঝর্না।ঝর্নার পাশে টেন্ট করে থাকার
ব্যবস্হা আছে।এই ঝর্নার পানি সাধারনত ব্লু থাকে।বর্ষার সময় গেলে বৃস্টির কারনে ব্লু পানি নাও পেতে পারেন। ডাউকি থেকে ট্যাক্সিতে ক্র্যাংসুরি ঝর্না যাওয়ার সময় প্রচুর ফাঁকা সবুজ মাঠ দেখতে পাবেন।সব মিলিয়ে রাস্তার আশেপাশের ভিউ খুবই সুন্দর।

যেভাবে যাবেন:-
বাংলাদেশের যে কোন স্হান থেকে তামাবিল বর্ডার।বর্ডার পার হয়ে ডাউকি বর্ডার থেকে ইমিগ্রেশন/কাস্টমস করে ডাউকি-তামাবিল বর্ডার থেকেই টাটা সুমো/ট্যাক্সিতে যেতে পারেন।ইমিগ্রেশন অফিসের সামনেই অনেক ট্যাক্সি থাকে। ডাউকি থেকে ২৯ কিমি ক্র্যাংসুরি ফলস।আবার সোনাংপেডাং গ্রাম থেকেও যেতে পারেন।সোনাংপেডাং গ্রাম থেকে ট্যাক্সিতে ১ ঘন্টার মতো লাগবে ক্র্যাংসুরি পৌঁছাতে।

আসুন ভ্রমনে গিয়ে যেখানে সেখানে ময়লা আবর্জনা ফেলা থেকে বিরত থাকি।পরিবেশ রক্ষা করা আমাদের নৈতিক দায়িত্ব।

প্রিয় সুহৃদ , ক্র্যাংসুরি ফলস পশ্চিম জৈন্তা হিল মেঘালয় ভ্রমণ নিয়ে আপনাদের কোন পরামর্শ বা অভিজ্ঞতা থাকলে আমাদের সাথে শেয়ার করুন কমেন্ট বক্সে। 

No comments:

Post a Comment